তুমি কবি তুমি নেতা
- আল মামুন মাহবুব আলম ২৭-০৪-২০২৪

তুমি কবি
তোমাকে বুঝতে হবে,চিহ্ন...
এখানে একটি যতি চিহ্ন
তুমি নেতা
এখন তোমাকে থামতে হবে
এখানে নিষ্পলক মানুষ চায়
সামনের মোড়ে তোমাকে থামতে হবে
সামনের মোড়ে তোমাকে নামতে হবে
তোমার ভিতরে স্বপ্ন নেই
তুমি স্বপ্নহীন স্বপ্নরা আর আসেনা
স্বপ্নরা আর মেলেনা পাখা,ঘেঁষে না
তোমার কাছে,নিষ্কর্মা
স্বপ্নহীন নেতা...!
তুমি কবি,
এখানে স্বপ্নের ডানা মেলা পাখি
আজ মরে গেছে,মৃত পাখির স্তুতি
সম্বল করে]শুধু কয়েকটা
কবিতা তোমার কলমে এসে অতঃপর
নিঃসাড় মৃতবত!
মৃত পাখিদের কান্না শিশুও জানে
তোমার স্বপ্নরা আজ মৃত!
তুমি কবি
তুমি নেতে
তুমিই তো কবি
তুমিই তো নেতা
আসলে তোমাকে জানতে হবে এখানে একটি যতি চিহ্ন
তোমার কবিতা একঘেঁয়ে
আসলে তোমাকে জানতে হবে,এখানে থামতে হবে
তোমার কথা কথার কথাই,একই একই এবং একই

ঢাকা ১৪/০৩/২০১৫
রাত রাত ১০ঃ২০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।